দুবাই টাকার রেট বিকাশ | দুবাই টাকার রেট ২০২৪

দুবাই টাকার রেট বিকাশ | দুবাই টাকার রেট ২০২৪

আমাদের দেশের অধিকাংশ ভাইয়েরা রয়েছেন যারা দুবাইতে কর্মরত আছেন। দুবাইতে কাজ করছেন এবং বাংলাদেশে রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নতিতে অবদান রাখছেন। তবে অনেকে বেতন পাওয়ার পর টাকা পাঠানোর সময় দুবাই টাকার রেট জানতে চান। দুবাই থেকে বর্তমানে বিকাশের মাধ্যমেও টাকা পাঠানো যায়। দুবাই টাকার রেট সব সময় সমান থাকে না। 

বিভিন্ন সময় এর রেট ভিন্ন ভিন্ন হয়। তাই বিকাশের মাধ্যমে দেশে টাকা পাঠানোর জন্য দুবাই টাকার রেট জানা জরুরি। দুবাই টাকার রেট বিকাশ, আজকের টাকার রেট দুবাই ইত্যাদি সম্পর্কে যারা জানতে আগ্রহী তাদের জন্য আজকের এই পোস্টটি। আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনারা বিকাশে দুবাই টাকার রেট এবং এই সম্পর্কিত বিস্তারিত সকল তথ্য জানতে পারবেন। তাই সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ জানাচ্ছি। 

দুবাই টাকার রেট বিকাশ

বিকাশ বাংলাদেশেও যেমন জনপ্রিয় তেমনি প্রবাসী ভাইদের কাছেও বিকাশের মাধ্যমে টাকা পাঠানো খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ হচ্ছে মোবাইল ব্যাংকিং বা বিকাশের মাধ্যমে খুব সহজে এবং দ্রুতগতিতে দেশে টাকা পাঠানো যায়। আমাদের দেশের অনেক যুবক এবং ভাইয়েরা রয়েছেন যারা দুবাই নিজেদের জীবিকা অর্জনের জন্য কাজকর্ম করে থাকেন। দুবাই থেকে টাকা পাঠানোর মাধ্যম হিসেবে বিকাশকে বেছে নেওয়ার কারণ হচ্ছে তারা বিকাশের মাধ্যমে টাকার রেট খুবই ভালো পেয়ে থাকেন এবং টাকা তাড়াতাড়ি জামেলা ছাড়াই বাড়িতে পৌঁছে যাই। 

তাই দুবাইয়ের প্রবাসী ভাইয়েরা দুবাই টাকার রেট বিকাশ সম্পর্কে জানতে চান। দুবাই থেকে ছোটখাটো লেনদেন করার ক্ষেত্রে সবাই বিকাশকে বেছে নিয়ে থাকেন। তবে বর্তমানে বিকাশ আর ও জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে এখন যে কোন দেশ থেকে বিকাশের মাধ্যমে রেমিটেন্স বাংলাদেশে পাঠানো যায়। দুবাই টাকার রেট সর্বদাই হালকা পরিবর্তন হয়। সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী বিকাশের মাধ্যমে দুবাই টাকার রেট হচ্ছে ২৯.৮৩ টাকা। 

দুবাই টাকার রেট

দুবাই হচ্ছে ইউনাইটেড আরব আমিরাত এর একটি শহর। দুবাই খুবই উন্নত একটি শহর। তাই বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ দুবাই নিজের জীবিকা নির্বাহের জন্য কাজ করতে যান। দুবাই টাকার রেট সম্পর্কে অনেকের ধারণা কম। বিভিন্ন ধরনের তথ্য থেকে দেখা যায় দুবাই টাকার রেট ২০২২ সালের আগে পর্যন্ত ২২ টাকার কিছু বেশি ছিল। তবে ২০২২ সাল থেকে দুবাই টাকার রেট বৃদ্ধি পেয়ে চলেছে। তখনকার থেকে বর্তমান সময়ে দুবাই টাকার মান প্রায় ৭ টাকা বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ থেকে অনেক প্রবাসী ভাইয়েরা যারা দুবাই কাজ করেন এবং মাসের শেষে কাজের টাকা বাড়িতে পাঠাতে চান তারা সব সময় টাকার রেট সম্পর্কে ধারণা নিতে চান এবং তারপর টাকাগুলো দেশে পাঠাতে চান। কারণ যখন টাকার রেট কম থাকে তখন বাংলাদেশে টাকা পাঠালে কিছু টাকা কম পাওয়া যায়। ঠিকমতো টাকার রেট জেনে টাকা পাঠালে প্রতারিত হওয়ার সম্ভাবনাও কম থাকে। তাই অনেকে দুবাই টাকার রেট জানতে চান। 

আবার অনেকেই আছেন বাংলাদেশ থেকে যারা দুবাই যাবেন এবং কাজকর্ম করবেন তারাও দুবাই টাকার রেট কত তা নিয়ে কৌতুহল থাকেন। বর্তমান সময়ের আপডেট অনুযায়ী দুবাই টাকার রেট ২৯.৮৩ টাকা। সময়ের ব্যবধানে টাকার রেট একটু কম বেশি হয়। তবে গত এক বছরে তথ্য অনুযায়ী দুবাই টাকার রেট ২৯ থেকে ৩০ টাকার মধ্যে আছে।

আজকের টাকার রেট দুবাই

আপনার অবশ্যই জানেন যে দুবাই টাকার রেট প্রতিনিয়তই পরিবর্তন হয়। তাই টাকা পাঠানোর সময় অনেকেই আজকের টাকার রেট দুবাই লিখে গুগলে সার্চ করে থাকেন। যারা রেমিটেন্স যোদ্ধা রয়েছেন তাদের জন্য সঠিক টাকা রেট মানে দুবাই আজকের টাকার রেট সম্পর্কে জানা খুবই জরুরি। কারণ সঠিক টাকা রেট না জানলে এবং বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে গেলে আপনারা প্রতারিত হতে পারেন। যেহেতু গত এক বছরের তথ্য অনুযায়ী ডুবাই টাকার রেট ২৯ টাকা থেকে ৩০ টাকার মধ্যে রয়েছে তাই এখন এর মধ্যেই টাকার রেট হয়ে থাকবে বলে আশা করা যায়। 

তবে আজকের আপডেট অনুযায়ী দুবাই টাকার রেট ২৯.৮৩ টাকা। টাকার রেট যেহেতু প্রতি সময়ে পরিবর্তন হয় তাই টাকা পাঠানোর আগে আপনাকে অবশ্যই দুবাই টাকা রেট চেক করে নিতে হবে। আমাদের ওয়েবসাইটটি ভিজিট করলে আপনারা নিয়মিত এইরকম টাকার রেট সম্পর্কিত তথ্য গুলো জানতে পারবেন।

দুবাই এক টাকা বাংলাদেশের কত টাকা

দুবাই এক টাকা বাংলাদেশের কত টাকা এই বিষয়টি অনেকেই গুগলে সার্চ করে খুজে থাকেন। আজকের পোষ্টের এই অংশে আমরা দুবাই এক টাকা বাংলাদেশের কত টাকা তা নিয়ে তথ্য দিয়েছি। দুবাই যেহেতু আরব আমিরাতের একটি শহর তাই এর টাকার মান মোটামুটি অনেক ভালো। দুবাই এর টাকাকে দিরহাম বলা হয়। দিরহাম এর দাম সময়ের সাথে সাথে পরিবর্তন হয়। 

তবে গত পাঁচ বছরের তথ্য থেকে দেখা যায় এই দিরহামের বা দুবায়ের এক টাকার মান বাংলাদেশের ২০ থেকে ৩০ টাকার মধ্যে রয়েছে। আগে দুবাইয়ের টাকার মান কম থাকলেও বর্তমানে তা ২৯ টাকা থেকে ৩০ টাকার মধ্যে। আপডেট তথ্য অনুযায়ী দুবাই এক টাকা বাংলাদেশের ২৯.৮৩ টাকা। অর্থাৎ ইউনাইটেড আরব আমিরাত দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশের প্রায় ৩০ টাকা।

উপসংহার

আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা দুবাইয়ের টাকার দাম কত বিকাশের মাধ্যমে দুবাইয়ে টাকা পাঠালে কত টাকা রেট পাওয়া যায় ইত্যাদি নিয়ে তথ্য দেওয়ার চেষ্টা করেছি। পোস্টটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আপনার পরিচিতদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এরকম আপডেট এবং নতুন নতুন তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url